ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

২০ মিলিয়ন ইউরো খরচ করে রোনালদোকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড

জুভেন্টাসকে বিদায় জানিয়ে ঘরের ছেলে ঘরে ফিরেছেন। ২০ মিলিয়ন ইউরো খরচ করে ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে ভিড়িয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ফুটবল দুনিয়ায় বর্তমানে ইস্যুটি আলোচনার কেন্দ্রবিন্দুতে।


ইংল্যান্ডের সংবাদ মাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, জুভেন্টাস থেকে ৬ মিলিয়ন পাউন্ড বা ৭০ কোটি টাকা কম বেতনে ইউনাইটেডে যোগ দিয়েছেন রোনালদো। তবুও তিনিই এখন ম্যান ইউর সবচেয়ে বেশি বেতনধারী ফুটবলার। পর্তুগিজ তারকার পরে রয়েছেন ক্লাবটির গোলরক্ষক ডেভিড দি গিয়া। বছর প্রতি তার বেতন ১৯.৫ মিলিয়ন পাউন্ড।


ইতালির ক্লাব জুভেন্টাসে প্রতি সপ্তাহে রোনালদোর বেতন ছিল ৫ লাখ পাউন্ড বা ৫ কোটি ৮৭ লাখ টাকা। কিন্তু ম্যান ইউর সঙ্গে নতুন চুক্তি অনুযায়ী প্রতি সপ্তাহে ৩৮৫ হাজার পাউন্ড বা ৪ কোটি ৫২ লাখ টাকা পাবেন তিনি।


বেশ কিছু দিন ধরে গুঞ্জন ছিল ইতালির ক্লাবটিতে আর খেলতে চান না রোনালদো। ইউরোপের দলবদলের সময় সীমা পার হয়ে যাওয়ার শেষ দিকে এসে নতুন আলোচনার বিষয় হয়ে দাঁড়ায় রোনালদোর নতুন ঠিকানা হচ্ছে কোন ক্লাব।


ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটির নাম বেশ জোরেশোরে শোনা গেলেও শেষ পর্যন্ত ম্যান ইউতেই নাম লিখিয়েছেন তিনি। ক্যারিয়ারের শুরুর দিকে ক্লাবটিতে দুর্দান্ত সময় পার করছেন এই পর্তুগিজ তারকা। স্যার আলেক্স ফার্গুসনের অধীনে হয়ে উঠেছিলেন ফুটবল জগতের অন্যতম বড় তারকা।


ম্যান ইউর হয়ে দ্বিতীয় অভিষেকের অপেক্ষায় রোনালদো। তার ভক্তদের অপেক্ষার প্রহর কিছুটা লম্বা হতে পারে। তার সম্ভাব্য দ্বিতীয় অভিষেক হতে পারে ১১ই সেপ্টেম্বর নিউ ক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে।

ads

Our Facebook Page